২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

সব দোকান বন্ধের ঘোষনা

বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আজ জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান স্বাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তিতে বাংলাদেশে সংক্রামক ব্যাধি করোনা প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিভিন্ন নিষেধাজ্ঞার পাশাপাশি প্রদত্ত নির্দেশনাবলী মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করেন জেলা প্রশাসক।

এসএম অজিয়র রহমান জানিয়েছেন, শনিবার থেকে বরিশাল জেলার ব্যবসা প্রতিষ্ঠানের প্রতি নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। নিষেধাজ্ঞা অনুযায়ী শনিবার (২৮ মার্চ) সন্ধ্যার পর থেকে বরিশালে ওষুধ ও অতিজরুরী পণ্যের দোকান ছাড়া সকল ধরনের মার্কেট বন্ধ থাকবে।চায়ের দোকানও স্থায়ী ভাবে বন্ধ থাকবে। এ আদেশ মেনে চলতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক। আদেশ অমান্য হলে আইনগদ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, দোকান খোলা থাকবে। গার্মেন্টস ও অন্যান্য শিল্প-কারখানা নিজস্ব উদ্যোগে কার্যক্রম চালু রাখতে পারবে। চালু রাখার জন্য যেকোনো ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

নিত্যপ্রয়োজনীয় ও রপ্তানি পণ্যবাহী যানবাহন চলাচল করবে এবং বন্দরের কার্যক্রম চালু থাকবে। ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান যেমন গ্রামীণফোন, বাংলালিংক, টেলিটক প্রভৃতির কার্যক্রম চলমান থাকবে। এ ধরনের প্রতিষ্ঠানগুলো সাধারণ ছুটির আওতামুক্ত থাকবে।

আরও পড়ুন