১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ |

সব শিক্ষাপ্রতিষ্ঠান ও বন্দর বন্ধের নির্দেশনা চেয়ে রিট

করোনা ভাইরাস থেকে রক্ষায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা আর্জি জানিয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।
রিটে সব বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্তে এবং সব বন্দরের প্রবেশমুখে মনিটরিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও নির্দেশনা চাওয়া হয়েছে।

সুপ্রিমকোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ আজ এ রিট দায়ের করেন বলে বাসস’কে জানান।

তিনি জানান, কাল সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি অবকাশকালীন হাইকোর্ট ডিভিশন বেঞ্চে বিষয়টি
শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে।

আবেদনে সব বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্তে এবং সব বন্দরের প্রবেশমুখে মনিটরিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে, করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে, সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে কেন নির্দেশনা দেয়া হবে না এবং করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষায় সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না- মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

এছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশনা, সব বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্তে এবং সব বন্দরের প্রবেশমুখে মনিটরিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অন্তর্বর্তীকালীন নির্দেশনা জারির আর্জিও জানানো হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব, বেসামরিক বিমান চলাচল ও পর‌্যটন সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে রিটে বিবাদী ( রেসপনডেন্ট) করা হয়েছে। সংবাদমাধ্যম, প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, গত আড়াই মাসে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের প্রায় ১৫২টি দেশ ও অঞ্চলে।

লাইটনিউজ/এসআই

 

আরও পড়ুন