৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

সাজেকে হাম রোগে ৫ শিশুর মৃত্যু, আক্রান্ত ১০০

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিয়ালদহ গ্রামে হাম রোগে আক্রান্ত হয়ে এক সপ্তাহে পাঁচ শিশুর মত্যু হয়েছে। একইসঙ্গে ইউনিয়নটির তিন গ্রামে আরও প্রায় ১০০ শিশু আক্রান্ত হয়েছে রোগটিতে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাস খীসা।

সাজেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নেলসন চাকমা বলেন, সাজেক ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রাম অরুনপাড়া, নিউথাং পাড়া এবং হাইচপাড়ায় গত কয়েকদিনে হাম রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এতে শিশুরাই বেশি আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যেই পাঁচটি শিশু মারা গেছে। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। তবে দুর্গম এলাকার কারণে সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না বলে যোগ করেন চেয়ারম্যান।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু বলেন, গত কয়েকদিন ধরে সাজেক ইউনিয়নের দূর্গম এবং সীমান্তবর্তী শিয়ালদহ এলাকায় শিশুদের হাম রোগে আক্রান্ত হওয়ার খবর শুনছি। জেলা স্বাস্থ্য বিভাগকে জানানোর পর তারা ব্যবস্থা নিয়েছে।

ইউএনও বলেন, শুক্রবার (২০ মার্চ) সকালে উপজেলা সদর থেকে স্বাস্থ্য বিভাগের একটি দলকে ওই এলাকায় পাঠনো হবে। আক্রান্ত শিশুদের হেলিকপ্টারে উদ্ধার করে পার্শ্ববর্তী জেলা খাগড়াছড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, আমরা ওই এলাকার জনপ্রতিনিধির মাধ্যমে জানতে পেরেছি ওই এলাকার তিন গ্রামে হাম রোগে অনেক শিশু আক্রান্ত হয়েছে। একইসঙ্গে অনেকে মারাও গেছে।

শুক্রবার সকালে জরুরি ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহায়তায় হেলিকপ্টারে করে একটি মেডিকেল টিম পাঠানো হবে বলেও জানান সিভিল সার্জন।

আরও পড়ুন