২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

সাধারণ ক্ষমার গুজব

ডেস্ক রিপোর্ট: বিদেশেও ছড়িয়ে যাচ্ছে গুজব। আমিরাতেও সাধারণ ক্ষমা নিয়ে গুজব চলছে। আমিরাতে সাধারণ ক্ষমার গুজবটা প্রচার হচ্ছে ভাষাগত সমস্যার কারণে।

আমিরাতে গতবছরের পহেলা আগস্ট থেকে শুরু হয় সাধারণ ক্ষমা। তখন স্থানীয় টেলিভিশনগুলো বারবার উক্ত সংবাদ প্রচার করেছিল। সংবাদে বলেছিল পহেলা আগস্ট থেকে আমিরাতে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। সেই পুরোনো সংবাদের ফুটেজটি কে বা কারা গত মাসে আবারো ফেসবুকে পোস্ট দেয়। তখন ভিডিও ফুটেজ একাধিক আইডি থেকে পোস্ট হয় যার প্রেক্ষিতে অনেকে ভাবছেন আগস্ট থেকে আবারো সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে বা হবে।

এই গুজবকে পুজি করে কিছু ভিসা ব্যবসায়ীরা প্রচার শুরু করে, ৬মাসের ভিসার জন্যে তাদের সাথে যোগাযোগ করার জন্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তাদের প্রচার চালিয়ে যাচ্ছেন।

সংবাদে কি বলা হচ্ছে বা কবেকার সংবাদ সেদিকে নজর না দিয়ে পহেলা আগস্ট শুনেই সাধারণ ক্ষমার বিষয়টা প্রচার করা হচ্ছে।

সংবাদটি গতবছরের হওয়ায় স্বাভাবিকভাবে বলা যায় আগামীকাল থেকে আমিরাতে সাধারণ ক্ষমা ঘোষণার সংবাদটি কেবলই গুজব।

এস রহমান সোহেল/জনশক্তি

আরও পড়ুন