২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • সাধারণ ক্ষমার গুজব




  • সাধারণ ক্ষমার গুজব

    ডেস্ক রিপোর্ট: বিদেশেও ছড়িয়ে যাচ্ছে গুজব। আমিরাতেও সাধারণ ক্ষমা নিয়ে গুজব চলছে। আমিরাতে সাধারণ ক্ষমার গুজবটা প্রচার হচ্ছে ভাষাগত সমস্যার কারণে।

    আমিরাতে গতবছরের পহেলা আগস্ট থেকে শুরু হয় সাধারণ ক্ষমা। তখন স্থানীয় টেলিভিশনগুলো বারবার উক্ত সংবাদ প্রচার করেছিল। সংবাদে বলেছিল পহেলা আগস্ট থেকে আমিরাতে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। সেই পুরোনো সংবাদের ফুটেজটি কে বা কারা গত মাসে আবারো ফেসবুকে পোস্ট দেয়। তখন ভিডিও ফুটেজ একাধিক আইডি থেকে পোস্ট হয় যার প্রেক্ষিতে অনেকে ভাবছেন আগস্ট থেকে আবারো সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে বা হবে।

    এই গুজবকে পুজি করে কিছু ভিসা ব্যবসায়ীরা প্রচার শুরু করে, ৬মাসের ভিসার জন্যে তাদের সাথে যোগাযোগ করার জন্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তাদের প্রচার চালিয়ে যাচ্ছেন।

    সংবাদে কি বলা হচ্ছে বা কবেকার সংবাদ সেদিকে নজর না দিয়ে পহেলা আগস্ট শুনেই সাধারণ ক্ষমার বিষয়টা প্রচার করা হচ্ছে।

    সংবাদটি গতবছরের হওয়ায় স্বাভাবিকভাবে বলা যায় আগামীকাল থেকে আমিরাতে সাধারণ ক্ষমা ঘোষণার সংবাদটি কেবলই গুজব।

    এস রহমান সোহেল/জনশক্তি

    আরও পড়ুন