২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

সাধারণ ক্ষমার গুজব

ডেস্ক রিপোর্ট: বিদেশেও ছড়িয়ে যাচ্ছে গুজব। আমিরাতেও সাধারণ ক্ষমা নিয়ে গুজব চলছে। আমিরাতে সাধারণ ক্ষমার গুজবটা প্রচার হচ্ছে ভাষাগত সমস্যার কারণে।

আমিরাতে গতবছরের পহেলা আগস্ট থেকে শুরু হয় সাধারণ ক্ষমা। তখন স্থানীয় টেলিভিশনগুলো বারবার উক্ত সংবাদ প্রচার করেছিল। সংবাদে বলেছিল পহেলা আগস্ট থেকে আমিরাতে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। সেই পুরোনো সংবাদের ফুটেজটি কে বা কারা গত মাসে আবারো ফেসবুকে পোস্ট দেয়। তখন ভিডিও ফুটেজ একাধিক আইডি থেকে পোস্ট হয় যার প্রেক্ষিতে অনেকে ভাবছেন আগস্ট থেকে আবারো সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে বা হবে।

এই গুজবকে পুজি করে কিছু ভিসা ব্যবসায়ীরা প্রচার শুরু করে, ৬মাসের ভিসার জন্যে তাদের সাথে যোগাযোগ করার জন্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তাদের প্রচার চালিয়ে যাচ্ছেন।

সংবাদে কি বলা হচ্ছে বা কবেকার সংবাদ সেদিকে নজর না দিয়ে পহেলা আগস্ট শুনেই সাধারণ ক্ষমার বিষয়টা প্রচার করা হচ্ছে।

সংবাদটি গতবছরের হওয়ায় স্বাভাবিকভাবে বলা যায় আগামীকাল থেকে আমিরাতে সাধারণ ক্ষমা ঘোষণার সংবাদটি কেবলই গুজব।

এস রহমান সোহেল/জনশক্তি

আরও পড়ুন