২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা

জনশক্তি রিপোর্ট:

আসসালামু আলাইকুম ও আল্লাহ হাফেজ বলাকে জঙ্গিবাদের চর্চা বলে মন্তব্য করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাধতত্ত্ব বিভাগের শিক্ষক অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা দুটি মামলা আমলে নিয়েছেন আদালত। এর আগে সকালে জিয়া রহমানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসান পত্রিকার সম্পাদক মোহাম্মদ মাহবুব আলম ও আইনজীবী ইমরুল হাসান। আদালত ওই দুজনের জবানবন্দি রেকর্ড করেন।

বিকেলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন মামলা দুটি তদন্তের জন্য ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনকে নির্দেশ দেন। এ তথ্য নিশ্চিত করে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন জানান, মামলা দুটি তদন্ত করে আগামী ১ নভেম্বর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ২২ অক্টোবর একটি টেলিভিশনের টক শোতে জিয়া রহমান ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য প্রচার করেন। মামলায় তাঁর বিরুদ্ধে ইসলামবিদ্বেষী বক্তব্য প্রচারের অভিযোগ আনা হয়।

আরও পড়ুন