২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

সিংগাইরে অভিনব কায়দায় গরু চুরি, তিন ডাকাত গ্রেফতার

আমিনুর রহমান, সিংগাইর (মানিকগঞ্জ)

মানিকগঞ্জের সিংগাইরে অভিনব কায়দায় গরু চুরির ঘটনা ঘটেছে। বুধবার (৩০ ডিসেম্বর) ভোর পৌনে ৪টার সময় উপজেলার ধল্লা ইউনিয়নের গাজিন্দা গ্রামের আব্দুস সাত্তারের খামারের একটি গাভী চুরি করে নিয়ে গেছে সংবদ্ধ চোরের দল।

এদিকে ডাকাতির প্রস্তুতিকালে ২৯ ডিসেম্বর রাতে ডাকাত সরদারসহ ৩ ডাকাতকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী এক অটোচালক জানান, রাত চারটার দিকে উপজেলার হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গাজিন্দা এলাকায় অটোরিক্সায় কাচামাল লোড করছিলাম। এমন দেখি আমার অদুরে একটি পিকাপ ভ্যানে গরু তুলছেন। কাছে গিয়ে গিয়ে গরু কোথায় নিয়ে যান জিজ্ঞাসা করতেই এক চোর আমার দিকে রামদা নিয়ে তেড়ে আসে। তখন ভয়ে দৌড়ে গিয়ে লোকজন ডেকে আনতে যাই। ফিরে এসে দেখি গরু ও চোরেরা সেখানো নাই।
খামারের মালিক আব্দুস সাত্তার জানান, ভোর পৌনে ৪টার সময় লোকজনের আওয়াজ শুনে ঘুম থেকে উঠে দেখি খামারের ৪টি গরুর মধ্যে একটি গাভি গরু নেই।

অপরদিকে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত সরদারসহ ৩ ডাকাতকে গ্রেফতার করেছে সিংগাইর থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামানের নেতৃত্বে ২৯ ডিসেম্বর রাতে উপজেলার চান্দহর ইউনিয়নের ওয়াইজনগর গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।। গ্রেফতারকৃতরা হলো-কুখ্যাত ডাকাত সরদার কুদ্দুস (৪৮), মানিকগঞ্জ সদর থানার বাইরচর গ্রামের আয়নাল (৪০) ও ওয়াইজনগর গ্রামের আবু বক্কর (৩৫)।

সিংগাইর থানা অফিসার ইনচার্জ জনাব রকিবুজ্জামান জানান, গ্রেফতারকৃতরা উপজেলার ওয়াইজনগর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে ওই এলাকার বাঁশ বাগানের গর্তের (বাংকার) ভিতর থেকে ডাকাত সরদার আঃ কুদ্দুস ওরফে কুদ্দুসসহ (৪৮) তিন ডাকাতকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ডাকাতীর কাজে ব্যবহৃত সরঞ্জামাদী জব্দ করা হয়েছে। ডাকাত কুদ্দুসের বিরুদ্ধে ঢাকা, মানিকগঞ্জ ও কিশোরগঞ্জে মোট দশটি মামলা চলমান রয়েছে।

আরও পড়ুন