২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

সিঙ্গাইরে অসহায় দারিদ্রদের খাদ্য সহায়তা দিল ইউএনও রুনা লায়লা

জনশক্তি রিপোর্ট:

অসহায় দারিদ্রদের খাদ্য সহায়তা দিয়েছেন মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা। বৃহস্পতিবার (১২ আগষ্ট) বিকালে উপজেলার ৩০ জন দারিদ্র নারী-পুরুষকে এই খাদ্য সহায়তা দেন তিনি। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল ও ১ কেজি লবন।

পবিত্র ঈদুল আজাহার পর মহামারি করোনাভাইরাস রোধে টানা ১৯ দিন লকডাউন ঘোষণা করে সরকার। লকডাউনে কর্মহীন হয়ে পড়া দারিদ্র মানুষের জন্য সারাদেশের ন্যায় সিঙ্গাইর উপজেলায় বিশেষ মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী বরাদ্দ দেন প্রধানমন্ত্রি শেখ হাসিনা। বিধিনিষেধ জারির প্রথম দিন থেকেই উপজেলার অসহায় দারিদ্র জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর এই মানবিক খাদ্য সহায়তা বিতরণ করে আসছেন ইউএনও রুনা লায়লা।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে উপজেলার ৩০ জন হতদরিদ্র নারী-পুরুষকে খাদ্য সহায়তা দেন তিনি। এদের মধ্যে রয়েছে হকার, ফেরিওয়ালা, চা দোকানদার ও সমাজের সুবিধাবঞ্চিত অসহায় মানুষ।

খাদ্য সহায়তা পাওয়া, জাহানারা বেগম, রওশনারা, মাসুদ রানা, রিয়াজুল হক, রাজিব ও ইলিয়াছ মিয়াসহ বেশ কয়েকজন তাদের অনুভূতি প্রকাশ করে বলেন, নির্বাচনের সময় অনেক জনপ্রতিনিধি,নেতা-নেত্রী ভোট চাইতে আসলেও করোনায় আমাদের কেউ খবর নেয়নি। আয়রোজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে দিন কাটছিল। এই কঠিন সময়ে আমাদের দু:খ কষ্টের কথা শুনার পর ইউএনও স্যার খাদ্যসামগ্রী দিয়েছে। আল্লাহ যেন তার মঙ্গল করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ কেউ যেন না খেয়ে কষ্ট না পায়। সেজন্য তিনি লকডাউনে কর্মহীন ও অসহায় দারিদ্র জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা হিসেবে পর্যাপ্ত পরিমান খাদ্যসামগ্রী বরাদ্দ দেন। প্রধানমন্ত্রির নির্দেশ বাস্তবায়নে প্রতিদিনই দারিদ্র জনগোষ্ঠীকে মানবিক সহায়তা দেওয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ৩০ জন অসহায় মানুষকে মানবিক সহায়তা প্রদান করা হয়।

আরও পড়ুন