১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ |

সিঙ্গাইরে একটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

মোবারক হোসেন:

মানিকগঞ্জের সিঙ্গাইরে মতিন ব্রিকস নামে একটি অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। ইটভাটাটি উপজেলার বায়রা ইউনিয়নের শিবপুর এলাকায় অবস্থিত। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে অভিযান চালিয়ে ভেকু দিয়ে সেটি ভেঙ্গে গুড়িয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা। উচ্ছেদ কাজে সহযোগীতা করেন জেলা পরিবেশ অধিদফতরের পরিদর্শক রহুল আমীন, ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়, থানা পুলিশ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইমরান হোসেন নামে এক ব্যবসায়ী লাইসেন্স ছাড়া এএবি ব্রিক্স নাম ব্যবহার করে একটি ইটভাটা চালিয়ে আসছিল। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদফর যৌথ ভাবে অভিযান চালিয়ে ইটভাটাটি ভেকু দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেন। এসময় ইভাটায় যাতায়তের জন্য খাল ভরাট করে তৈরি রাস্তাটি দখলমুক্ত করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, মতিন ব্রিকস নামে ইটভাটাটির লাইসেন্স ও পরিবেশ অধিদফতরের হাল নাগাদ ছাড়পত্র নাই। একারণে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার নেতৃত্বে ইটভাটাটি উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার অবৈধ সব ইটভাটা ভেঙ্গে দেওয়া হবে জানান তিনি।

আরও পড়ুন