২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

সিঙ্গাইরে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে শিল্পপতি টুলুর ত্রাণসামগ্রী

মোবারক হোসেন, মানিকগঞ্জ:
শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলুর ত্রাণসামগ্রী নিয়ে কর্মহীন ও অসহায় দরিদ্র মানুষের বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম। গতকাল শুক্রবার এই শিল্পপতির দেওয়া ত্রাণসামগ্রী পৌর এলাকার একশত অসহায় মানুষের বাড়ি পৌছে দেন তিনি। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, আলু, মশুর ডাল, পেঁয়াজ ও খারযুক্ত সাবান।
করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রথম থেকেই উপজেলার কর্মহীন ও অভাবী মানুষদের পাশে দাঁড়ান শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলু। এ পর্যন্ত উপজেলার পাঁচ সহাস্রাধিক কর্মহীন ও দুস্থ জনগোষ্ঠির বাড়ি ত্রাণসামগ্রী পৌছে দেওয়া হয়। এরই অংশ হিসেবে গতকাল শুক্রবার (৩ এপ্রিল) পৌরসভার আজিমপুর এলাকার শতাধিক অসহায় মানুষের বাড়ি ত্রাণসামগ্রী পৌছে দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম।
এসময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওবায়েদুল হক ও সদস্য তফছের আলী উপস্থিত ছিলেন।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম বলেন, শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলুর মতো জনদরদী মানুষ আমাদের সমাজে খুবই বিরল। তিনি নিজের অর্জিত অর্থ সম্পদ অসহায় মানুষকে বিলিয়ে দেওয়ার মাঝে আনন্দ খুজে পান। এছাড়া তিনি সারা বছরই স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, মাদ্রাসা, এতিমখানা, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও দরিদ্র মানুষদের দান অনুদান দেন। যেভাবে তিনি অসহায় মানুষের বিপদ-আপদে পাশে দাঁড়ান তা তুলনাহীন।
শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেন, আর্তমানবতার সেবা ও মানুষের কল্যাণে কাজ করলে যে আত্মতৃপ্তি পাওয়া যায়, তা অন্য কিছুতে নেই। বিপদের সময় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর দু:খ-কষ্ট শুনলে আমাদের মনে পীড়া দেয়। এই উপলব্ধি থেকে সাধ্য অনুযায়ী চেষ্টা করি মানুষকে সাহায্য সহযোগীতা করার। তা ছাড়া মানুষ হিসেবে এটা আমাদের সামাজিক ও নৈতিক কর্তব্যও। এসব কাজের মাধ্যমে একদিকে সৃষ্টিকর্তা খুশি হয়, অন্যদিকে বিপদগ্রস্থ মানুষও উপকৃত হয়।

আরও পড়ুন