২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

সিঙ্গাইরে জামির্ত্তা ইউনিয়ন লকডাউন ঘোষনা

জনশক্তি রির্পোট:
করোনার উপসর্গ নিয়ে এক কৃষিশ্রমিক মারা যাওয়ায় মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (৭ এপ্রিল) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউনিয়নটি লকডাউন ঘোষনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে তাবলিগ জামাতে আসা এক মুসল্লির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় গত রোববার থেকে সিঙ্গাইর পৌর এলাকায় লকডাউন চলছে।
উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয় সূত্রে জানা গেছে, দুই সপ্তাহ আগে চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা থেকে কৃষিশ্রমিক মোজাফ্ফরসহ দুই ব্যক্তি সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নে কাজ করতে এসেছিলেন। গত বুধবার তাদের একজনের (৪৬) সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। শনিবার (৪ এপ্রিল) অসুস্থ শ্রমিকসহ তারা গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চলে যান। গতকাল সোমবার রাতে খবর আসে অসুস্থ ওই শ্রমিক মারা গেছেন।
ইউএনও রুনা লায়লা বলেন, ওই কৃষিশ্রমিক করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর পাওয়ার পর আজ মঙ্গলবার থেকে জামির্ত্তা ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে।
জামির্ত্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম রাজু বলেন, লকডাউন ঘোষনার পর ইউনিয়নের প্রতিটি গ্রামে মাইকিং করা হচ্ছে। সবাইকে যার যার বাড়িতে অবস্থান করার জন্য বলা হয়েছে।
এর আগে গত শনিবার তাবলিগ জামাতে আসা এক মুসল্লির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সিঙ্গাইর পৌরসভা লকডাউন ঘোষনা করা হয়। এছাড়া গতকাল সোমবার আইইডিসিআর-এর পরীক্ষার পর নতুন করে আরও তিনজন মুসল্লির শরীরে করোনা সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচজনে দাঁড়াল।

আরও পড়ুন