২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

সিঙ্গাইরে ট্রাফিক আইন ও নিরাপদ সড়ক বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

মোবারক হোসেন:

দুর্ঘটনা রোধ ও সড়কে শৃঙ্খলা ঠিক রাখতে মানিকগঞ্জের সিঙ্গাইরে জনসচেতনতামূলক ট্রাফিক আইন বিষয়ক দুদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) উদ্যোগে সোমবার (১৭ আগষ্ট) সকাল ১০ টায় শুরু হয়ে মঙ্গলবার (১৮ আগষ্ট) দুপুরে এই কর্মশালা শেষ হয়। এতে বাস-ট্রাকসহ উপজেলার ছোট-বড় যানবাহনের ৩০ জন চালক অংশ নেন।

উপজেলা পরিষদ মিলানায়তনে প্রশিক্ষণ কর্মশালার সমাপনি দিনে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা, সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার, থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম ও উপজেলা উন্নয়ন ফ্যাসিলিটেটর আজরা জাবীন প্রমুখ।

বক্তারা বলেন, শুধু নিজের জীবন নয়, যাত্রী ও পরিবারের কথা ভেবে হলেও দক্ষতার সঙ্গে গাড়ি চালাতে হবে। একটি দুর্ঘঘটনা সারাজীবনের কান্না। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। অধিকাংশ যানবাহন চালকদের প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। ট্রাফিক আইন সম্পর্কে নেই কোনো ধারণাও। যারা জানেন তারা সড়ক আইন ও নিয়ম-কানন মানতে চায়না। এ কারণে দিন দিন সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। সড়কে শৃঙ্খলা বজায় রাখতে যানবাহন চালকদের সড়ক পরিবহন আইন মেনে চলার আহ্বান জানান তারা।

আরও পড়ুন