২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

সিঙ্গাইরে দুই দিনে হত্যা মামলার চার্জশিট দাখিল

মোবারক হোসেন:

মানিকগঞ্জের সিঙ্গাইরে একটি হত্যা মামলার ৪৮ ঘন্টার মধ্যে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে থানা পুলিশ। প্রকৃত অপরাধীদের অভিযুক্ত করে মঙ্গলবার(৮ জুন) চাঞ্চল্যকর এই হত্যা মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম। এর আগে মামলার আলামত উদ্ধারসহ চার্জশিটের যাবতীয় কাজ সম্পন্ন করা হয়। অভিযুক্তরা হলেন, মানিকগঞ্জ সদর উপজেলার পূর্ব অরঙ্গবাদ গ্রামের মোকছেদ আলীর ছেলে জাহিদ হোসন (২৭) ও একই গ্রামের মৃত রহিজ উদ্দিনের ছেলে মো শরীফ (২৬)।

থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো: সফিকুল ইসলাম মোল্লা জানান, গত শনিবার (৫ জুন) দিবাগত নয় টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার পূর্ব অরঙ্গবাদ গ্রামের আব্দুল মালেকের বাড়িতে চুরির ঘটনা ঘটে। ২৩ হাজার পাঁঁচশত টাকা মুল্যমানের স্বর্ণালংকার চুরি করে পালানোর সময় চোরদের ধাওয়া করে গৃহকর্তা আব্দুল মালেক ও তার ছোট ভাই তারা মিয়া। সিঙ্গাইর থানার অন্তরভুক্ত গাড়াদিয়া এলাকায় দুই চোরকে ধরে ফেলেন তারা। এক পর্যায়ে তারা মিয়াকে রড দিয়ে মাথায় আঘাত করে পালিয়ে যায় ওই দুই চোর। গুরুতর আহত অবস্থায় তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে রাত দশটার দিকে তিনি মারাযান।

এঘটনায় গত রবিবার (৬ জুন) দুপুর দুইটার দিকে অজ্ঞাতনামা দুই চোরকে আসামী করে সিঙ্গাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আব্দুল মালেক। মামলা নথিভুক্ত হওয়ার সাড়ে পাঁচ ঘণ্টার মধ্যে হত্যাকা-ের সাথে জড়িত দুই চোর জাহিদ হোসন ও মো শরীফকে গ্রেফতার করে মামলার তদন্ত কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম। সেই সঙ্গে তাদের কাছ থেকে চুরি যাওয়া স্বর্ণালংকার ও আলামত উদ্ধার করা হয়। পরের দিন সোমবার (৭ জুন) আদালতে হাজির করলে বিচারকের কাছে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন তারা।

মামলার তদন্ত কর্মকর্তা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম বলেন, ঘটনার পর মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক এবং ওসি সফিকুল ইসলাম মোল্যা সার্বক্ষনিক খোজ খবর রাখেন ও দিকনির্দেশনা দেন। স্যারদের কঠোর নির্দেশ ও সহযোগীতায় আসামী গ্রেফতারসহ আইনগত যাবতীয় কাজ সম্পন্ন করে ৪৮ ঘন্টার মধ্যে আদালতে মামলাটির চার্জশিট দাখিল করা হয়। এযাবতকালে সিঙ্গাইর থানায় আর কোনো মামলার এত দ্রুত সময়ে চার্জশিট প্রদান করা হয়নি বলে জানান তিনি।

সহকারি পুলিশ সুপার(সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী এখন আগের থেকে অনেক উন্নত ও জনবান্ধব। মামলা তদন্ত দীর্ঘসূত্রতা দূরকরণ ও ন্যায় বিচার নিশ্চিতকরণের লক্ষে অতি অল্প সময়ে তদন্ত সম্পন্ন করে হত্যা মামলাটির চার্জশিট প্রদান করা হয়েছে। যাতে করে পুলিশের প্রতি জনসাধারণের আস্থা বাড়ে।

আরও পড়ুন