৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • সিঙ্গাইরে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে নারী উন্নয়ন সংস্থার সংবাদ সম্মেলন




  • সিঙ্গাইরে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে নারী উন্নয়ন সংস্থার সংবাদ সম্মেলন

    জনশক্তি রিপোট:

    নারী নির্যাতন, শিশু অধিকার, পারিবারিক কলহ বন্ধ ও ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে মানিকগঞ্জের সিঙ্গাইরে সংবাদ সম্মেলন করেছেন বেসরকারি সংস্থা মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থা। ইউনাইটেড নেশন ডেভলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) এর অর্থায়নে সবুজের অভিযান ফাউন্ডেশনের (লিড) উদ্যোগে শনিবার দুপুরে সংস্থার স্থানীয় অফিস কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও সমাজের নানা শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করে।

    সংবাদ সম্মেলনে উপজেলার বায়রা ও তালেবপুর ইউনিয়নের ৬ টি মামলার বিষয়ে তথ্য উপাত্ত তুলে ধরেন মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার আবদুল ওয়াহেদ। তিনি লিখিত বক্তব্যে বলেন, পারিবারিক, দ্বন্দ্ব, জমি জমা সংক্রান্ত, অর্থ পুনরুদ্ধাসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলার রায় যথার্থ হলেও নারী পাচার, নারী নির্যাতন ও নারী অধিকার বিষয়ে মামলার রায় প্রদান ও তা কার্যকর করার ক্ষেত্রে জটিলতা পরিলক্ষিত হয়েছে। বিচারালয় ও গ্রাম আদালত ন্যায় পরায়নতা ও নিষ্ঠার সাথে কাজ করলে সমাজে ন্যায় বিচার ও নারী এবং শিশু অধিকার প্রতিষ্ঠিত হবে। অধিকার ফিরে পাবে গ্রামের সহজ সরল মানুষ।

    এসময় সংবাদ সম্মেলনে সিঙ্গাইর সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক শাহিন আক্তার,সংস্থার ফিল্ড ফ্যাসিলিটর শামীমা নাছরিন ও নারী নেত্রী জাহানারা বেগমসহ প্রিন্ট এবং ইলিকট্রনিক্স মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিক ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন