২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

মোবোরক হোসেন:

সারাদেশের ন্যায় মানিকগঞ্জের সিঙ্গাইরে শুরু হয়েছে এক সপ্তাহের লকডাউন। সপ্তাহব্যাপী লকডাউন কার্যকর করতে মাঠে তৎপর রয়েছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। সোমবার (৫ এপ্রিল) লকডাউনের প্রথম দিন উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও পৌর বাজারসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে অভিযান চালানো হয়। স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়।

জানা যায়, লকডাউনের প্রথম দিন সকাল থেকে বন্ধ রাখা হয় সিঙ্গাইর উপজেলার অধিকাংশ দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও দুরপাল্লার গণপরিবহন। যাত্রীরা ইজিবাইক, ও অটোরিক্সায় যাতায়াত করে। অন্য দিনের তুলনায় সাধারণ মানুষকে বাইরে বের হয়নি।। লকডাউন কার্যকর করতে এদিন সকাল থেকে সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা, সহকারি কমিশনার মেহের নিগার সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেনসহ উপজেলা ও থানা প্রশাসনের কর্মকর্তারা পৌর শহরসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেন। এসময় স্বাস্থবিধি ও লকডাউনের বিধিনিষেধ অমান্য করে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখায় ১৪ জন ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে সরকারের ১৮ দফা নির্দেশনা কার্যকর ও সর্বস্তরের মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে প্রচারাভিযান চালানো হয়। এসময় লকডাউন চলাকালীণ সময় অযথা ঘোরাঘুরি না করতে ও জরুরী প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন