২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • সিঙ্গাইরে শ্রদ্ধা আর ভালবাসায় মহান স্বাধীনতা দিবস উদযাপন
  • সিঙ্গাইরে শ্রদ্ধা আর ভালবাসায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

    মোবারক হোসেন:

    যথাযোগ্য মর্যাদা আর আনন্দঘন পরিবেশে মানিকগঞ্জের সিঙ্গাইরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, আলোচনাসভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করে উপজেলা প্রশাসন।

    সূর্যোদয়ের পর ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কর্মসূচী সূচনা করে সিঙ্গাইর থানা পুলিশের একটি চৌকস দল। পরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগম, উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, পৌর মেয়র আবু নাঈম মো: বাশার, সহকারি কমিশনার (এসিল্যান্ড) শাম্মা লাবিবা অর্ণব ও থানার পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ রুবা্‌য়িাত জামানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

    এছাড়া ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

    শ্রদ্ধা নিবেদন শেষে সিঙ্গাইর পাইলট উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে সাংস্কৃতি অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

    আরও পড়ুন