১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • সিঙ্গাইরে স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিস্টেম উদ্বোধন
  • সিঙ্গাইরে স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিস্টেম উদ্বোধন

    মোবারক হোসেন:

    স্হানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের কাজ উদ্বোধন ও বেশ কিছু চিকিৎসা সরঞ্জাম প্রদান করা হয়েছে। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের ( ইউজিডিপি) আওতায় মঙ্গলবার (৭ জুন) বিকালে আনুষ্ঠানিক ভাবে অক্সিজেন সরবরাহের কাজ উদ্বোধন ও এই চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

    চিকিৎসা সরঞ্জামের মধ্যে রয়েছে ১ টি ডিজিটাল এনালাইজার মেশিন, ২ টি ডেলিভারি বেড ও ৫ টি হুইল চেয়ার। এছাড়া প্রকল্পটির অর্থায়নে স্বাস্থ্য কেন্দ্রের ওটি রুম ও জরুরি বিভাগসহ ২০ টি বেডে সেন্ট্রালি অক্সিজেন সরবরাহের ব্যবস্হা করা হয়। প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্পটি সম্পন্ন করা হয়েছে।

    এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দিপন দেবনাথ, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুজহাত নওরিন আমীন, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফারহানা নবি, মেডিকেল অফিসার ডা: রাজিবচন্দ্র দাশ, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর আজরা জাবীন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ারা খাতুন, যুগ্ম-সম্পাদক শহিদুর রহমান, সায়েদুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানি, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আবুল কালাম আজাদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন

    [X]