১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • সিঙ্গাইরে স্বাস্থ্য পরিদর্শকসহ দুইজন করোনায় আক্রান্ত, পৌরসভা লকডাউন




  • সিঙ্গাইরে স্বাস্থ্য পরিদর্শকসহ দুইজন করোনায় আক্রান্ত, পৌরসভা লকডাউন

    মোবারক হোসেন, (মানিকগঞ্জ):
    মানিকগঞ্জের সিঙ্গাইরে এক নারী সহকারি স্বাস্থ্য পরিদর্শসহ দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি স্বাস্থ্য পরিদর্শক উম্মে কুলসুম (৪৫) ও তাবলিগ জামাতের মুসল্লি আব্দুল বাকি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লা তাদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, হাসপাতালের সহকারি স্বাস্থ্য পরিদর্শক উম্মে কুলসুম ঢাকার মিরপুরের টোলারবাগে থাকেন। গত ২৬ মার্চ তিনি সর্বশেষ অফিস করেন। অসুস্থতাজনিত কারণে এরপর আর অফিসে আসেনি। জ্বর-সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে উম্মে কুলসুম গত শনিবার (৪ এপ্রিল) ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) গিয়ে নমুনা পরিক্ষা করেন। ওই দিন রাতে শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেন আইইডিসিআর কর্তৃপক্ষ।
    এদিকে গত শনিবার রাতে তাবলীগ জামাতের (সাদ গ্রুপ) মুসল্লি আব্দুল বাকি (৬০) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার করোনা সনাক্ত হওয়ার পর সিঙ্গাইর পৌরসভা লকডাউন ঘোষনা করা হয়েছে। আব্দুল বাকীর বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার মধ্য কাইচাইল গ্রামে। ১৩ সদস্যের তাবলিগ জামাতের একটি দলের সাথে তিনি গত ২৪ মার্চ থেকে পৌরসভার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দাওয়াহ মাদ্রাসা মসজিদে অবস্থান করছিলেন। ৬০ বছর বয়সী আব্দুল বাকি ঠান্ডা-জ্বর ও কাশির উপসর্গ দেখা দিলে স্বজনরা তাকে গত শুক্রবার রাতে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) এ নিয়ে পরিক্ষা করান। শনিবার রাতে তার শরীরে করোনাভাইরাস পজেটিভ সনাক্ত হয়। এরপর থেকে আব্দুল বাকি আইইডিসিআর পরিচালিত আইসোলোশনে চিকিৎসাধীন রয়েছে।
    উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, তাবলিগ জামাতের মুসুল্লি আব্দুল বাকীর করোনায় আক্রান্তের খবর জানার পর শনিবার গভীর রাত থেকে সিঙ্গাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়। তার (আব্দুল বাকি) সংস্পর্শে আসা তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে নিজনিজ বাসস্থানে হোম আইসোলোশনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লাকে করোনায় আক্রান্ত দুজনের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লা জানান, সহকারি স্বাস্থ্য পরিদর্শক উম্মে কুলসুম ঢাকার মিরপুরের টোলারবাগ থেকে এসে অফিস করতেন। গত ২৬ মার্চ তিনি সর্বশেষ অফিস করেন। সে কিভাবে করোনায় আক্রান্ত হলেন বিষয়টি এখনো জানা যায়নি। করোনায় আক্রান্ত দুজনের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। সংগ্রহের পর ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাগারে (আইইডিসিআর) পাঠানো হবে।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন