৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
ছাত্রলীগ নেতা মিরুর খুনীদের ফাঁসির দাবীতে শোক র‌্যালী দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি

সিঙ্গাইরে স্বাস্থ্য পরিদর্শকসহ দুইজন করোনায় আক্রান্ত, পৌরসভা লকডাউন

মোবারক হোসেন, (মানিকগঞ্জ):
মানিকগঞ্জের সিঙ্গাইরে এক নারী সহকারি স্বাস্থ্য পরিদর্শসহ দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি স্বাস্থ্য পরিদর্শক উম্মে কুলসুম (৪৫) ও তাবলিগ জামাতের মুসল্লি আব্দুল বাকি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লা তাদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, হাসপাতালের সহকারি স্বাস্থ্য পরিদর্শক উম্মে কুলসুম ঢাকার মিরপুরের টোলারবাগে থাকেন। গত ২৬ মার্চ তিনি সর্বশেষ অফিস করেন। অসুস্থতাজনিত কারণে এরপর আর অফিসে আসেনি। জ্বর-সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে উম্মে কুলসুম গত শনিবার (৪ এপ্রিল) ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) গিয়ে নমুনা পরিক্ষা করেন। ওই দিন রাতে শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেন আইইডিসিআর কর্তৃপক্ষ।
এদিকে গত শনিবার রাতে তাবলীগ জামাতের (সাদ গ্রুপ) মুসল্লি আব্দুল বাকি (৬০) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার করোনা সনাক্ত হওয়ার পর সিঙ্গাইর পৌরসভা লকডাউন ঘোষনা করা হয়েছে। আব্দুল বাকীর বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার মধ্য কাইচাইল গ্রামে। ১৩ সদস্যের তাবলিগ জামাতের একটি দলের সাথে তিনি গত ২৪ মার্চ থেকে পৌরসভার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দাওয়াহ মাদ্রাসা মসজিদে অবস্থান করছিলেন। ৬০ বছর বয়সী আব্দুল বাকি ঠান্ডা-জ্বর ও কাশির উপসর্গ দেখা দিলে স্বজনরা তাকে গত শুক্রবার রাতে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) এ নিয়ে পরিক্ষা করান। শনিবার রাতে তার শরীরে করোনাভাইরাস পজেটিভ সনাক্ত হয়। এরপর থেকে আব্দুল বাকি আইইডিসিআর পরিচালিত আইসোলোশনে চিকিৎসাধীন রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, তাবলিগ জামাতের মুসুল্লি আব্দুল বাকীর করোনায় আক্রান্তের খবর জানার পর শনিবার গভীর রাত থেকে সিঙ্গাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়। তার (আব্দুল বাকি) সংস্পর্শে আসা তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে নিজনিজ বাসস্থানে হোম আইসোলোশনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লাকে করোনায় আক্রান্ত দুজনের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লা জানান, সহকারি স্বাস্থ্য পরিদর্শক উম্মে কুলসুম ঢাকার মিরপুরের টোলারবাগ থেকে এসে অফিস করতেন। গত ২৬ মার্চ তিনি সর্বশেষ অফিস করেন। সে কিভাবে করোনায় আক্রান্ত হলেন বিষয়টি এখনো জানা যায়নি। করোনায় আক্রান্ত দুজনের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। সংগ্রহের পর ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণাগারে (আইইডিসিআর) পাঠানো হবে।

আরও পড়ুন