৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

সিঙ্গাইর ইউএনও’র বিরুদ্ধে ত্রাণের অভিযোগের সত্যতা পাওয়া যায়নি

জনশক্তি রিপোর্ট:

জনশক্তি রিপোর্ট:

চলমান করোনা সংকটে ৩৩৩- এর জরুরী ত্রাণসামগ্রী নিয়ে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লার বিরুদ্ধে উঠা অভিযোগের কোনো সত্যতা মিলেনি তদন্তে। এমনকি তাকে শোকজ করার তথ্যটিও মিথ্যা বলে দাবি করেন তদন্ত কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান। রবিবার (১৩ জুন) তদন্ত শেষে সাংবাদিকদের কাছে এমন তথ্য উপস্থাপন করেন তিনি।

সম্প্রতি সিংগাইরের ইউএনও’র গুদামে নষ্ট হচ্ছে ত্রাণ, ৩৩৩-এ ফোন দিয়ে মেলেনি ত্রাণ, সিংগাইরে ইউএনও’র গ্যারেজে নষ্ট হচ্ছে জরুরি ত্রাণ সামগ্রী’ জরুরি ত্রাণসামগ্রী নষ্ট, সিংগাইরের ইউএনওকে শোকজ, শিরোনামে দুটি বেসরকারি টেলিভিশনসহ কয়েকটি জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস-এর নির্দেশে রবিবার (১৩ জুন) উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত এসব অভিযোগের তদন্ত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান। সরেজমিনে তদন্তকালে ঘটনাটি নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার, স্থানীয় গণমাধ্যমকর্মী, ইউপি চেয়ারম্যান, উপজেলা মানবিক সহায়তা ও ত্রাণ বিতরণ কমিটির দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে কথা বলেন তিনি। এছাড়া ত্রাণসামগ্রী সংরক্ষণের স্থান পরিদর্শন ও বিতরণ কার্যক্রমে ইউএনও’র কোনো গাফলতি ও অবহেলা রয়েছে কিনা তা খতিয়ে দেখন তিনি।

তদন্ত শেষে ৩৩৩- এর জরুরি ত্রাণসামগ্রী নিয়ে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লার বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত সব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, তদন্তে কোনো অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লাকে শোকজ করা হয়েছে মর্মে যে সংবাদ প্রকাশ করা হয়েছে সেটিও সঠিক নয়। তদন্তে প্রাপ্ত তথ্যের আলোকে আগামী দুই এক দিনের মধ্যে জেলা প্রশাসক এসএম ফেরদৌস-এর কাছে একটি তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুসফিকুর রহমান খান হান্নানসহ একাধিক জজনপ্রতিনিধি ও সংবাদকর্মী জানান, ৩৩৩-এর জরুরী ত্রাণ সামগ্রী নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে গণমাধ্যমে যেসব সংবাদ প্রকাশিত হয়েছে তা আদৌ সত্য নয়। এটি তদন্তে মিথ্যা প্রমাণিতত হয়েছে। যে কোনো সংবাদ প্রকাশের ক্ষেত্রে সাংবাদিকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন