২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কণ্ঠশিল্পী সালমার নতুন উদ্যোগ




  • সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কণ্ঠশিল্পী সালমার নতুন উদ্যোগ

    নিজস্ব প্রতিনিধি:  বাংলাদেশের সংগীত ভুবনে বর্তমান সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা। গানের পাশাপাশি বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও দেখা গেছে তাকে।

    এরই ধারাবাহিকতায় এবার সালমা ও তার স্বামী বিশিষ্ট আইনজীবী সানাউল্লাহ নূর সাগরের  পৃষ্ঠপোষকতায় সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাড়াতে যাত্রা শুরু করেছেন, ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট(SFED) নামের একটি সেবামূলক কার্যক্রমের প্রতিষ্ঠান।

    গত সোমবার (২৮ অক্টোবর) ময়মনসিংহ জেলার, হালয়াঘাট উপজেলা বড়দাসপাড়া গ্রামে অবস্থিতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩০০ জন সুবিধা বঞ্চিত শিশুর মাঝে, শিক্ষা সামগ্রী ও খেলনা সামগ্রী  বিতরণ করেন ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট'(SFED)।

    মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে সালমা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক কিছু ছবি পোস্ট করেছেন। আর ছবির ক্যাপশনে লিখেছেন তা হুবহু পাঠকদের জন্য দেওয়া হলো –

    জীবনের নতুন অধ্যায় শুরু করলাম মানবিক উন্নয়নে কাজ করার মাধ্যমে। শিক্ষার প্রসারে সর্বদা কাজ করবো কোমলমতি শিশু সহ সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে নিজের ফাউন্ডেশন “সাফিয়া ফাউন্ডেশন  ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট” এর মাধ্যমে। দীর্ঘদিন যাবৎ সমাজের কাজে নিজেকে কিছুটা বিলিয়ে দেয়ার ইচ্ছা নিয়ে বসে ছিলাম। কিন্তু কিভাবে কাজটি শুরু করবো বুঝতে পারছিলাম না। কারো সহযোগিতাও পাচ্ছিলাম না। অবশেষে আমার স্বামী আইনজীবি সানাউল্লাহ নূর সাগরের সহযোগিতায় আল্লাহর নামে শুরু করলাম। মানবিক উন্নয়নে প্রধান এবং একমাত্র হাতিয়ার শিক্ষা। তাই বাকি জীবন টা আমি ও আমার স্বামী মিলে শিক্ষা নিয়ে একনিষ্ঠ ভাবে কাজ করে যাব ইনশাআল্লাহ। আমাদের মত ক্ষুদ্র মানুষের প্রচেষ্টা যদি সামান্য হলেও  সামাজিক উন্নয়নে অবদান রাখতে পারে সেটাই হবে পরম পাওয়া। সেই সাথে সমাজের বিত্তবান মানুষদের কে আহবান করবো তারা যেন সাহায্যের হাত বাড়িয়ে দেন পিছিয়ে পড়া জনপদের মানুষ দের উন্নয়নে। সুন্দর দেশটা আরও সুন্দর হোক, সকলের সুশিক্ষা নিশ্চিত হোক। প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের শিক্ষা উপকরণ খাতা কলম,খেলার সরঞ্জামাদি বিতরন সহ দুপুরের খাবার পরিবেশন করলাম। স্কুল কর্তৃপক্ষ সহ স্থানীয় সকল কে ধন্যবাদ আমাদের কে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য।

    মৌসুমী আক্তার সালমা জানান, দেশবাসীর কাছে আমার পক্ষ থেকে অনুরোধ  পথশিশুদের ও সুবিধা বঞ্চিতদের দূরে ঠেলে না দিয়ে পাড়া, মহল্লা ও আশেপাশের সুবিধা বঞ্চিতদের পাশে গিয়ে সহযোগিতার হাত বাড়ালে ওরাও সুন্দর কিছু করতে পারবে, দেশের জন্য, দেশের মানুষের জন্য।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন