১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

সোমালিয়ায় জঙ্গিদের বোমা হামলায় নিহত ৬

জনশক্তি ডেস্ক

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর বাইদোয়ায় একটি রেস্তোরাঁয় বোমা বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। ৪ জুলাই এ হামলার ঘটনা ঘটে বলে জানা যায়। একই সঙ্গে রাজধানী মোগাদিশুর বন্দরের কাছে এক আত্মঘাতী বোমা হামলায় আরও ৭ জন আহত হন। আল কায়েদার মিত্র জঙ্গি গোষ্ঠী আল শাবাব দুটি হামলারই দায় স্বীকার করেছে। খবর নিউ ইয়ার্ক টাইমস, বিবিসি ও আল জাজিরা’র।

আল শাবাবের বরাত দিয়ে আল জাজিরা জানায়, বাইদোয়ায় কর আদায়কারী ও সৈন্যদের লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে তারা। কর আদায়কারীরা রেস্তোরাঁয় বসে বৈঠক করার সময় সেখানে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এ হামলায় দুই সৈন্য নিহত হয়েছেন বলে দাবি আল শাবাবের, কিন্তু নিহতদের সবাই বেসামরিক বলে জানিয়েছেন সোমালিয়ার কর্মকর্তারা।

অন্যদিকে মোগাদিশুতে তল্লাশী চৌকিতে দাঁড়ানোর নির্দেশনা অগ্রাহ্য করে একটি গাড়ি এগিয়ে যেতে থাকলে কর্মকর্তারা সেটি লক্ষ্য করে গুলি ছোড়েন। এক আত্মঘাতী হামলাকারী ওই গাড়ি চালিয়ে নিয়ে বন্দরের কাছে একটি পুলিশ পোস্টে হামলার চেষ্টা করেছিল, কিন্তু নিরাপত্তা বাহিনী তাকে গুলি করলে গাড়িটি বিস্ফোরিত হয়। এতে দুই পুলিশ কর্মকর্তা ও পাঁচ পথচারী আহত হন।

প্রত্যক্ষদর্শী এক বন্দর শ্রমিক বলেন, ‘বন্দরের ভিতরে আমাদের সবার উপরে লোহালক্কর উড়ে এসে পড়ে আর আমরা গুলির শব্দ শুনতে পাই।’

উল্লেখ্য, এক দশকেরও বেশি সময় ধরে সোমালিয়ার জাতিসংঘ সমর্থিত সরকার দেশের নিয়ন্ত্রণ নিয়ে আল শাবাবের সঙ্গে লড়াই করছে।

আরও পড়ুন