১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • স্কাইপ বন্ধ: অন্য অ্যাপে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান
  • স্কাইপ বন্ধ: অন্য অ্যাপে সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

    জনশক্তি রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে। দলীয় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার সকাল ৯টার কিছু সময় পর এ সাক্ষাৎকার শুরু হয়।

    স্কাইপ বন্ধ থাকায় প্রথমে দলীয় মনোনয়প্রত্যাশীদের সঙ্গে যুক্ত হতে পারেননি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। শুরুর দিকের সাক্ষাৎকারদাতারা দলের দ্বিতীয় এ শীর্ষ নেতার সঙ্গে কথা বলতে পারেননি।
    তবে কিছু সময় পর অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে তারেক রহমান এই সাক্ষাৎকারে যুক্ত হন। সাক্ষাৎকার দিয়ে আসা একাধিক মনোনয়নপ্রত্যাশী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের মনোনয়ন বোর্ডের সদস্যরা যথারীতি সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়ায় যুক্ত আছেন।

    মঙ্গলবার সকালে সাক্ষাৎকার শুরুর আগে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি গণমাধ্যমকে বলেন, স্কাইপ বন্ধ, তবে অন্য অ্যাপের মাধ্যমে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এই সাক্ষাৎকার থাকার চেষ্টা করবেন।

    পরে সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে এসে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক চিফ হুইপ জয়নুল আবদীন বলেন, মনোনয়ন বোর্ড আমাদের মনোনয়ন নিয়েছেন।ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুক্ত হয়েছিলেন।স্কাইপিতে নয়, অন্য একটি উপায়ে তিনি আমাদের সঙ্গে কথা বলেছেন।তবে প্রযুক্তিগত সমস্যার কারণে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে তারেক রহমানের এসময়কার কথোপকথন নিরবচ্ছিন্ন ছিল না বলে জানান জয়নুল। তিনি বলেন, সংযোগটি বারবার বাধাপ্রাপ্ত হচ্ছিল।

    তারেক রহমানসহ দলের মনোনয়ন বোর্ডের সঙ্গে কি কথা হয়েছে এমন প্রশ্নের জবাবে জয়নুল আবদীন বলেন, মনোনয়ন বোর্ড বলেছেন, এক আসনে বহু মনোনয়ন প্রত্যাশী। সবাইকে মনোনয়ন দেয়া যাবে না। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করতে হবে।

    ‘আমার আসনে (ফেনী-২) ১৪ জন মনোনয়নপ্রত্যাশী। এরকম নোয়াখালী, ফেনীর বেশ কয়েকটি আসনে একাধিক মনোনয়প্রত্যাশী। সবাইকে তো মনোনয়ন দেয়া যাবে না।মনোনয়ন বোর্ড এ বিষয়েই গুরুত্ব দিয়েছে’-যোগ করেন জয়নুল।

    সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে এসে ফেনীর এক মনোনয়নপ্রত্যাশী বলেন, পৃথিবীতে অনেক মাধ্যম আছে। পানির স্রোত যেভাবে আটকে রাখা যায় না, আমাদের এই আবেগ আটকে রাখবেন কীভাবে? তারুণ্যের অহংকার তারেক রহমান অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে মনোনয়নপ্রার্থীদের সঙ্গে কথা বলছেন।

    janashokti-জনশক্তি/জউস

    আরও পড়ুন

    [X]