১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

স্বাগতম জানাই আপনার এই সাহসী মানসিকতা

সুফিয়া আক্তার বেবী, লেবানন:

লেবাননের প্রেসিডেন্টের কাছে লেবাননে বাংলাদেশের নব নিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি তার পরিচয় পত্র জমা দিয়েছেন। বিশ্ব মহামারী এই প্রেক্ষাপটে বাংলাদেশ তথা লেবাননের প্রবাসিদের পাশে দাঁড়ানোর যে মানসিকতা নিয়ে আপনি আমাদের মাঝে ব্রত হয়েছেন। স্বাগতম জানাই আপনার এই সাহসী মানসিকতা যেখানে মিশ্রিত আছে দক্ষতা, প্রবল ইচ্ছে আর পাশে দাঁড়ানো মানবিক প্রত্যয়।

আশা করি স্যার, বাংলাদেশের গর্বের বিষয়,অহংকারের প্রত্যাশা বাংলাদেশ সেনাবাহিনী ও চা বোর্ডের মত আমাদের দূতাবাসও আপনার চরমতম দক্ষতা আর মেধার সমন্বয়ে উদ্ভাসিত হবে, কাঙ্খিত অবস্থান ফিরে পাবে সমস্ত লেবানন প্রবাসিরা যেখানে আপনি আমাদের সর্বোচ্চ অভিভাবক, বিপদ আপদের সেই সন্নিকটে আপনার সাহয্যের হাত সব সময় প্রসারিত হবে।

আরো পডুন: লেবাননের রাষ্ট্রপতির কাছে রাষ্ট্রদূতের পরিচয় প্রদান

আপনি হবেন আমাদের কে ঘুরে দাঁড়ানো গল্প। সেই সার্থক অনুগল্প স্বরুপ আমরা দেখতে পেলাম বৈরত দুর্ঘটনার পর আপনার তাৎক্ষনিক বুদ্ধিবৃত্তিক সিদ্ধান্ত অতঃপর বাংলাদেশ সরকারের সাহয্য সহযোগিতা ও বন্ধুত্ব অটল রাখার প্রয়াস যা এই প্রথম এবং কাঙ্খিত।

আশা করি, জননেত্রী শেখ হাসিনার ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ আপনার মাধ্যেমে আরও বেগবান হবে। আমরা যারা প্রবাসি সেই গল্পের সার্থক সারমর্ম টুকু আপনার মাধ্যেমে সারা লেবাননে ছড়িয়ে দিবো ইনশাআল্লাহ।

শুভ কামনা স্যার সব সময়ের জন্য। দোয়া ও প্রার্থনা সেই মহান আল্লাহর কাছে উনি যেনো আপনাকে সর্বদা সর্বত্র ভালো রাখেন।

লেখক: সুফিয়া আক্তার বেবী, সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, লেবানন শাখা

আরও পড়ুন