১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • স্বাধীনতা দিবস উদযাপন ও অভিষেক অনুষ্ঠান করেছে লেবানন আওয়ামী লীগ




  • স্বাধীনতা দিবস উদযাপন ও অভিষেক অনুষ্ঠান করেছে লেবানন আওয়ামী লীগ

    জসিম উদ্দীন সরকার লেবানন: লাইলাকির কামাল হোটেলে বাংলাদেশ আওয়ামী লীগে লেবানন শাখার উদ্যোগে ৪৯ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের আলোচনা সভা এবং পূর্নাঙ্গ কমিটির অভিষেক  অনুষ্ঠিত হয়েছে।

    লেবানন আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার প্রধানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন রাব্বানীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি। বিশেষ অতিথি ছিলেন প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা দুলা মিয়া, প্রেসিডিয়াম সদস্য গাউস শিকদার , আশফাক তালুকদার , সভাপতি মন্ডলীর সদস্য ইস্কান্দার আলী মোল্লা, আনোয়ার হোসেন চৌকদার,  নুরুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক  ইকবাল হোসেন জয়, শ্রমিক লীগের সভাপতি রানা ভুইয়া সহ অনেকে।

    অনুষ্ঠাতে বাংলাদেশ থেকে টেলিফোনের মাধ্যমে লেবাননের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সিলেট ৬ আসনের জাতীয় সংসদ সদস্য, দুই বারের সাবেক সফল শিক্ষামন্রী নুরুল ইসলাম নাহিদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্যা ও বাংলাদেশ মেয়র এসোসিয়েশনের সাবেক সভাপতি এড. আজমত উল্লাহ খান।

    পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রচার সম্পাদক জনাব জবরুল ইসলাম , সকলে যৌথ কন্ঠে জাতীয় সঙ্গীত গাওয়ার হয় এবং সকল শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয় ।

    বক্তব্য রাখেন , মিলন সরকার, সুজাত মিয়া, আতিকুর রহমান,  ফজলু মিয়া,বাবুল মিয়া, শেখ বাবুল, শেখ ফরিদ,  মিজান মোল্লা,   কাজল মিয়া ,নয়ন মিয়া, বাদল মিয়া, রিয়াজুল ইসলাম, আব্দুল করিম, শামীম আহমেদ, আতাউর রহমান সহ অনেকে।

    বক্তারা বলেন, ৩০ লক্ষ্য শহীদ ও ২ লক্ষ্য মা বনের ইজ্জতের বিনিময়ে আমরা এই স্বাধীনতা পেয়েছি , এই স্বাধীনতা আমাদের সকলকে রক্ষা করতে হবে। দেশের পাশাপাশি প্রবাসেও আমরা যেন স্বাধীনতার মান রক্ষা করে চলি ।

    ১৯৭১ সালের ২৫ মার্চের সেই কালো রাতে ঢাকা সহ দেশের আনাচে কানাচে যে নির্মম নির্যাতনের ঘটনা ঘটেছিল  সেই দিন গুলো কথা তাদের বক্তব্যে উঠে আসে ।

    অনুষ্ঠানে দূরদূরান্ত থেকে আগত প্রবাসী বাংলাদেশীরা সহ অসংখ্যা আওয়ামী লীগ নেতা কর্মীরা অংশ গ্রহন করেন।

    আরও পড়ুন