২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে বলে মির্জা ফখরুলের অভিযোগ

জনশক্তি রিপোর্ট

সরকারের দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়ায় জনগণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনক যে, সরকার ব্যাপক দুর্নীতির মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাকে পুরোপুরি ভঙ্গুর করে দিয়েছে। সুতরাং, এখন জনগণ কোনো স্বাস্থ্যসেবা পাচ্ছে না।’

অনলাইন কর্মসূচির মাধ্যমে করোনায় আক্রান্ত ব্যক্তিদের জন্য সিলেটে দক্ষিণ সুরমা জাতীয়তাবাদী ফোরামের স্বাস্থ্যসেবা পরিষেবা উদ্বোধন করার সময় বিএনপি মহাসচিব আজ রোববার এই অভিযোগ করেন।

হাসপাতালের ‘নির্মম’ অবস্থার চিত্র তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অক্সিজেন, ভেন্টিলেটর এবং অন্যান্য স্বাস্থ্যসেবার অভাবে মানুষ মারা যাচ্ছে। অক্সিজেন, গ্লাভস, মাস্ক, স্যানিটাইজার এবং অন্যান্য করোনার প্রতিরক্ষামূলক সরঞ্জাম এবং উপকরণগুলোর দাম সরকারের নিয়ন্ত্রণের অভাবে বেড়ে চলেছে। আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারের কোনো উদ্যোগ নেই।

বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করা খুব কঠিন কাজ নয়। কারণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়ার পরও ভিয়েতনাম, কিউবা, চীন এবং নিউজিল্যান্ড এটিকে সফলভাবে নিয়ন্ত্রণ করেছে। করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতে যদি সরকারের ইচ্ছা থাকতো, তাহলে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরা এবং অন্যান্য প্রয়োজনীয় কাজগুলো করতে জনগণকে উৎসাহিত করতে পারত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশঙ্কা করে বলেন, ঈদুল আজহা উপলক্ষে জনসমাগম ও ভিড় ঠেকাতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হলে ভাইরাসটি আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে। গত কয়েকদিনে করোনাভাইরাস প্রচণ্ডভাবে ছড়িয়ে পড়ায় সিলেট এখন এ ভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে।

এ পরিস্থিতিতে সরকার উদাসীন হলেও স্থানীয় বিএনপি নেতাদের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন উদ্যোগে এগিয়ে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।

আরও পড়ুন