৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
মিরুর ঘাতকদের ফাঁসির দাবীতে মানবিক সিঙ্গাইর ফাউন্ডেশনের শোক র‌্যালী লেবাননে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ছাত্রলীগ নেতা মিরুর খুনীদের ফাঁসির দাবীতে শোক র‌্যালী দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন

স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে বলে মির্জা ফখরুলের অভিযোগ

জনশক্তি রিপোর্ট

সরকারের দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়ায় জনগণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনক যে, সরকার ব্যাপক দুর্নীতির মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাকে পুরোপুরি ভঙ্গুর করে দিয়েছে। সুতরাং, এখন জনগণ কোনো স্বাস্থ্যসেবা পাচ্ছে না।’

অনলাইন কর্মসূচির মাধ্যমে করোনায় আক্রান্ত ব্যক্তিদের জন্য সিলেটে দক্ষিণ সুরমা জাতীয়তাবাদী ফোরামের স্বাস্থ্যসেবা পরিষেবা উদ্বোধন করার সময় বিএনপি মহাসচিব আজ রোববার এই অভিযোগ করেন।

হাসপাতালের ‘নির্মম’ অবস্থার চিত্র তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অক্সিজেন, ভেন্টিলেটর এবং অন্যান্য স্বাস্থ্যসেবার অভাবে মানুষ মারা যাচ্ছে। অক্সিজেন, গ্লাভস, মাস্ক, স্যানিটাইজার এবং অন্যান্য করোনার প্রতিরক্ষামূলক সরঞ্জাম এবং উপকরণগুলোর দাম সরকারের নিয়ন্ত্রণের অভাবে বেড়ে চলেছে। আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারের কোনো উদ্যোগ নেই।

বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করা খুব কঠিন কাজ নয়। কারণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়ার পরও ভিয়েতনাম, কিউবা, চীন এবং নিউজিল্যান্ড এটিকে সফলভাবে নিয়ন্ত্রণ করেছে। করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতে যদি সরকারের ইচ্ছা থাকতো, তাহলে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরা এবং অন্যান্য প্রয়োজনীয় কাজগুলো করতে জনগণকে উৎসাহিত করতে পারত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশঙ্কা করে বলেন, ঈদুল আজহা উপলক্ষে জনসমাগম ও ভিড় ঠেকাতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হলে ভাইরাসটি আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে। গত কয়েকদিনে করোনাভাইরাস প্রচণ্ডভাবে ছড়িয়ে পড়ায় সিলেট এখন এ ভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে।

এ পরিস্থিতিতে সরকার উদাসীন হলেও স্থানীয় বিএনপি নেতাদের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন উদ্যোগে এগিয়ে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।

আরও পড়ুন