১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

১২ নভেম্বরকে উপকূল দিবস হিসাবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে দক্ষিণ আইচায় আলোচনা সভা ও র‍্যালি

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা ।।

১২ নভেম্বর কে উপকুল দিবস হিসাবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে দক্ষিণ আইচা প্রেসক্লাবের পক্ষ থেকে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত। ১৪ নভেম্বর সকাল সাড়ে ১০ টার সময় অনুষ্ঠিত, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা পরিষদের সদস্য ও চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল রব মিয়া , বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চরমানিকা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সফিউল্লাহ হাওলাদার, দক্ষিণ আইচা থানার ওসি হারুন অর রশিদ প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দক্ষিণ আইচা থানা যুবলীগ যুগ্ন আহবায়ক সবুজ মুন্সী, দৈনিক আমার সংবাদ ও দৈনিক মতবাদ দক্ষিণ আইচা প্রতিনিধি সেলিম রানা , সাংবাদিক হুমায়ন কবির, সাংবাদিক মমিন, চরমানিকা ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি ফারুক শাল, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, স্বেচ্ছা সেবকলীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ, আলী হোসেন, কৃষক লীগের সভাপতি হাবিব উল্লাহ হাওলাদার, চরমানিকা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর হাওলাদার, আবুল কাসেম মিয়া, আলী মিয়া মেম্বার, দক্ষিণ আইচা থানা যুবলীগ নেতা জাহেরসহ  বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ গ্রহন করেন। এই সময় প্রধান অতিথি বক্তব্য বলেন আজকের এই দিনে (১২ নভেম্বর) ৪৮ বছর আগে বেদনাবিধুর ইতিহাস বাঙালি জাতি আজও ভুলতে পারেনি। ১৯৭০ সালের এই দিনে উপকূল জুড়ে বয়ে যায় মহা প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাস।

১০ নম্বর মহাবিপদ সংকেত বুঝতে না পারায় উপকূলের ১০ লক্ষাধিক মানুষের প্রাণ বিসর্জন দিতে হয়। ভেসে যায় গবাদিপশু, হাঁস-মুরগি আর ক্ষতিগ্রস্ত হয় ফসলের মাঠ এবং অসংখ্য গাছপালা, পশু-পাখি। পুরো উপকূল মুহূর্তেই ধ্বংসযজ্ঞে পরিণত হয়। চারদিক ছড়িয়ে-ছিটিয়ে থাকে লাশ আর লাশ।

আরও পড়ুন