২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ১৫ আগষ্ট শোকাবহ দিনটি শ্রদ্ধাভরে পালন করলেন উপজেলা প্রশাসন।




  • ১৫ আগষ্ট শোকাবহ দিনটি শ্রদ্ধাভরে পালন করলেন উপজেলা প্রশাসন।

    এ,কে এম গিয়াসউদ্দিন,বিশেষ প্রতিনিধি: আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। সারাদেশের ন্যায় ভোলা চরফ্যাশন উপজেলায় শ্রদ্ধা ভরে পালন করলেন চরফ্যাশন উপজেলা প্রশাসন। দিনটি স্বরন করে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, র‍্যালি ও উপজেলা প্রশাসন হল রুমে জীবন ও কর্মের উপর আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

    উপজেলা নির্বাহি অফিসার মো: রুহুল আমীনের সভাপতিত্বে প্রধান অতিথি বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: নূরুল ইসলাম,বিশেষ অতিথি- উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: জয়নাল আবেদীন আখন,বাংলাদেশ আ’লীগ চরফ্যাশন উপজেলা শাখার সাধারন সম্পাদক নূরুল ইসলাম ভিপি,পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, প্যানেল মেয়র আবু জাফর ভুঁইয়া প্রমুখ সে সময় বক্তব্য রাখেন। বক্তারা বলেন আজ জাতির জনকের ৪৪তম শাহাদতবার্ষিকী। ১৯৭৫ সালের এই দিনে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

    ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

    পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত, বঙ্গবন্ধুর ভাগনে যুবনেতা ও সাংবাদিক, মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।
    এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান। পরে শহীদের আত্বার মাগফেরাত কামনায় দোয়া ও মুনাজাত করা হয়।

    দিনটি উপলক্ষ্যে উপজেলার প্রতিটি সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত, এনজিও, ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।মহান নেতার জীবন ও কর্মের উপর সকল শিক্ষা প্রতিষ্ঠান ঈদুল আযহার বন্ধ উপেক্ষা করে সকল শিক্ষার্থী, শিক্ষক কর্মচারী অভিভাবকের উপস্থিতিতে ভোর ৬টায় র‍্যালী ও স্কুল হল রুমে মহান নেতার জীবন ও কর্মের উপর আলোচনা,হামদ,নাতেরাসুল,দেশাত্বক বোধক গান, কবিতা ও বক্তব্যের উপর প্রতিযোগিতা, মাহফিল ওদোয়ার আয়োজন করা হয়েছে। দুলার হাট আদর্শ ডিগ্রী কলেজ, নিলিমা জ্যাকব কলেজ, দুলার হাট মহিলা দাখিল মাদ্রাসা,দুলার হাট মাধ্যমিক বিদ্যালয় এবং দুলার হাট বাজার ব্যবসায়ী সমিতি সগৌরবে দিনটি পালন করেছেন।

    এস রহমান/জনশক্তি

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন