২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা পরীক্ষা ও শনাক্ত কমল

জনশক্তি ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে বাংলাদেশে ২ হাজার ৪৫৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৪ হাজার ৫২৫ জনের। গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৬১৮ জন। ১০ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১০ হাজার ৯২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৮ হাজার ২৯৯টি নমুনা।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ রোববার এমন তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, নতুন করে যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৮ জন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১১ হাজার ৬৪৪ জন। গতকাল শনিবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৭০৯ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৪ জন।

৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, করোনার সংক্রমণ নিয়ে কেউ আতঙ্কিত হবেন না। শনাক্ত হতে সাহায্য করুন, পরীক্ষা করাতে নমুনা দিতে আসুন। যাঁরা নমুনা দিতে আসতে পারবেন না, তাঁদের জন্য বাসায় গিয়ে নমুনা নেওয়ার ব্যবস্থা আছে ঢাকায়। নমুনা পরীক্ষা করে মহামারি নিয়ন্ত্রণে সহায়তা করুন।

আরও পড়ুন