২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ৫ দিন ধরে বন্ধ মানিকগঞ্জের করোনা পরিক্ষার ফলাফল ঘোষনা




  • ৫ দিন ধরে বন্ধ মানিকগঞ্জের করোনা পরিক্ষার ফলাফল ঘোষনা

    প্রথম দিকে করোনা সংক্রামণ কিছুটা কম হলেও ঈদুল ফিতরের পর থেকে দ্রুত গতিতে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে রাজধানীর পাশের জেলা মানিকগঞ্জে। জেলা সদর হাসপাতালসহ প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রতিদিন করোনা’র নমুনা সংগ্রহ করা হলেও গত ৫ দিন ধরে বন্ধ রয়েছে নমুনা পরীক্ষার ফলাফল ঘোষনা।

    এদিকে করোনা সংক্রামণ এড়াতে মানিকগঞ্জ সদর ও সিংগাইর এবং সাটুরিয়া উপজেলার সাতটি এলাকা রেড জোনের আওতায় রয়েছে। তবে জেলার বিভিন্ন এলাকা থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়া ব্যক্তিরা তাদের ফলাফল না পাওয়ায় রয়েছে হতাশায়। অনেকে আবার অবাধে চলাফেরা করায় বাড়ছে সংক্রামণের ঝুঁকি।

    শুক্রবার সকাল থেকে বুধবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত মানিকগঞ্জ জেলা থেকে সাড়ে ৪ হাজারেরও বেশি নমুনা সাভারে পাঠানো হয়েছে। কিন্তু এসব নমুনা পরীক্ষার কোনো ফলাফল পাওয়া যায়নি। কিট সংক্রান্ত জটিলতার কারণে ফলাফল পেতে বিলম্ব হচ্ছে বলে জানান তিনি। তবে নমুনা সংগ্রহের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আটকে থাকা করোনা পরীক্ষার ফলাফল পাওয়ার জন্য বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

    সবশেষ ১২ জুন প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, জেলায় মোট শনাক্তের সংখ্যা ৪০৪ জন। এদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ১১২ জন, সিংগাইর ও সাটুরিয়া উপজেলায় রয়েছেন ৮১জন করে, ঘিওর উপজেলায় রয়েছেন ৫৫ জন, হরিরামপুর উপজেলায় ৩৩, শিবালয় উপজেলায় ২৭ জন ও দৌলতপুর উপজেলায় রয়েছেন ১১জন।

    মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন প্রায় হাজার খানেক ব্যক্তি করোনা পরীক্ষার জন্য নমুনা দিচ্ছেন। নমুনাগুলো সাভারের প্রাণী সম্পদ গবেষণা কেন্দ্রে পাঠানো হচ্ছে। তবে শুক্রবার (১২ জুন) থেকে তারা নমুনা পরীক্ষার ফলাফল না দেওয়ায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা যাচ্ছে না।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন